Slider Widget

Dakat Gari Nadia - ডাকাত গাড়ির মাঠ

ডাকাত গাড়ির মাঠ 


ডাকাত গাড়ি নাম টা শুনতে যতটা মজাদার, জায়গা টা ততটাই মনোরম। মাঝদিয়া স্টেশন থেকে 6 কিলোমিটার এর মধ্যে আসননগর এর পথে পড়ে ডাকাত গাড়ির মাঠ। Station থেকে মাঠের রাস্তা সারি বাধা গাছে ঢাকা পথ। পথেই পড়ে রাজা কৃষ্ণচন্দ্রের প্রতিষ্টিত শিবনিবাস। ডাকাত গাড়ির মাঠ অঞ্চলের প্রধান কৃষি ক্ষেত্র।  পুরো মাঠটা সবুজে ঢাকা, যেনো জলছবি। আর মাঠের প্রাণ মায়ের মন্দির। কথিতে আছে আগে মাঠটা ডাকাতির জন্য এলাকায় ভয়ের কারণ ছিল, ফাঁকা মাঠের ব্রিজের নিচে থাকতো ডাকাতের দল। আর সেখান থেকেই মাঠের নাম ডাকাত গাড়ির মাঠ। মন্দির মাঠে এনেছে শান্তির আশীর্বাদ ও এলাকায় এনছে সমৃদ্ধি। মা এখানকার খুব জাগ্রত তাই সারা বছর ভক্তদের আনাগোনা লাগেই থাকে। যতদূর চোখ যায় মাঠ আর তার মাঝেই শান্তির ঠিকানা এই মন্দির।গ্রীষ্মকালের তীব্র গরমে এটাই পথ চারীদের জিরিয়ে নেওয়ার স্থান। যদিও আদি কালের এই ব্রিজ আজ ভগ্ন দশায়, টন টন ভর্তি গাড়ীর চাপে জীর্ণ আজ। পাখিদের জন্য স্বর্গ এই মাঠটা। ডাকাটগাড়ির মাঠ এলাকায় মানুষের একটুকরো শান্তির আশা। ভক্ত দের ভক্তি, মাঠের ফসল এলাকায় দেয় সমৃদ্ধি আচার পথচারীদের দূষণ হীন এক টুকরো সবুজের স্পর্শ।


Dakat Gari Temple
DakatGari Temple

ফাঁকা মাঠের মধ্যে এই মন্দির একটা মনোরম পরিবেশ সৃষ্টি করে দূর দূর  প্রান্ত থেকে মানুষ আসেন এই মন্দিরে পুজো দেওয়ার জন্য। মন্দিরের মা খুব জাগ্রত। সমস্ত দিন নিয়মিত পুজো হয়ে থাকে, আর পূজারী প্রতিদিন মা আর মন্দিরের যত্ন সহকারে পূজা করে থাকেন আর প্রতি বছর এই মন্দিরে একটা পুজো হয় আসেপাশের গ্রাম থেকে মানুষআসেন এখানে পুজো দেবার জন্য।


Green Tree Shade
Roadside Tree Shade


Tree Shade
Roadside Tree Shade


Cow
A villager washing his cow


মনোরম গাছে ঢাকা পথ এই এলাকার বিশেষ সুন্দর্য , চারিদিকে সবুজ গাছেরসারি আর তার মাঝে এই মন্দির । চারিপাশ বিল আর ছোট পুকুরের সমাবেশ থাকায় এলাকার মানুষের মাছ ধরার নেশায় বেশ সুবিধা করে এই মাঠ।



old-bridge
Old Broken Bridge



পুরো এলাকার ব্রিজ অনেক আগের তৈরি হওয়ায় আজ তা ভারী ভারী গাড়ির চাপে ভগ্নপ্রাই অবস্থা। কিছু ব্রিজকে সরিয়ে তোলার ব্যাবস্থা করা হয়েছে ।

flower
Flowers in Dakatgari 



Subhasish_Thakur_Photography
DakatGari Temple



Maa Kali
Goddess in Temple 



Green Grass
Agriculture in Dakatgari 





Subhasish_thakur_photography
Old Bridges in Dakatgari



Subhasish_thakur_photography
Rainy Day In Dakatgari




Subhasish_thakur_photography
DakatGari Bridge 



Subhasish_thakur_Photography
DakatGari Temple



Subhasish_thakur_Photographya
Dakatgari Temple


For More Information Please watch this:





Post a Comment

0 Comments